1. [email protected] : admin :
  2. [email protected] : Oli Amammed : Oli Amammed
  3. [email protected] : admin21 :
  4. [email protected] : claimtrainnn :
  5. [email protected] : Emran hossain : Emran hossain
  6. [email protected] : maybelledore99 :
  7. [email protected] : oliadmin :
  8. [email protected] : shorif haider : shorif haider
  9. [email protected] : Yousuf H. Babu : Yousuf Hossain
অবৈধ ও হুরুবপ্রাপ্ত প্রবাসীদের জন্য দারুন সুখবর | সৌদি দূতাবাস - দৈনিক ঢাকা
বুধবার, ২১ অক্টোবর ২০২০, ০২:৫০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজঃ
হাইকমান্ড থেকে নির্বাচন নিয়ে বিএনপির নতুন কর্মসূচি ঘোষণা  ছাত্রীর মা বাসায় ফিরে দেখেন ‌‘মেয়েকে ধর্ষণ করছে; ছাত্র ইউনিয়ন কর্মী’!… সরকারই বাড়াল আলুর দাম, কেজি ৩০ টাকার পরিবর্তে ৩৫ প্রবাসীর স্ত্রীর অশ্লীল ছবি ফেসবুকে, আটক গৃহশিক্ষক বেতনে সংসার চলছে না, পদত্যাগের চিন্তা ব্রিটিশ প্রধানমন্ত্রীর ফেসবুকে আপত্তিকর ভিডিও, ধর্ষণের অভিযোগ ময়মনসিংহের এমপি নাজিমুদ্দিনের বিরুদ্ধে! ফেসবুকে আপত্তিকর ভিডিও, ধর্ষণের অভিযোগ ময়মনসিংহের এমপি নাজিমুদ্দিনের বিরুদ্ধে! সরকারকে ৭ দিনের আল্টিমেটাম দিল মান্না সরকারের পদত্যাগ চাওয়ার আগে বিএনপির পদত্যাগ করা উচিত’ রিজভীর অনুপস্থিতিতে দলের মুখপাত্র প্রিন্স

অবৈধ ও হুরুবপ্রাপ্ত প্রবাসীদের জন্য দারুন সুখবর | সৌদি দূতাবাস

  • হালনাগাদ সময়ঃ শনিবার, ১০ অক্টোবর, ২০২০
  • ২১৫৬ পাঠক সংখ্যাঃ

#বিশেষ_বিজ্ঞপ্তি
বাংলাদেশী প্রবাসীদের জন্য, রিয়াদ, মাকতাব আমল (লেবার অফিস) যাদের কোম্পানির বা কফিলের লাইসেন্স বন্ধ হয়ে যাওয়ায় ইকামার মেয়াদ শেষ হয়েছে গেছে তাদের বিশেষ এক্সজিটের আবেদন আগামী ০৭ অক্টোবর থেকে আপাতত বন্ধ করা হয়েছে।
এই দিকে যাদের হরুরবপ্রাপ্ত এবং আমেল মন্জিল ও সাওয়াক খাস ভিসা ধারী যাদের ইকামার মেয়াদ শেষ অথবা কফিল থেকে পালিয়েছেন তাদের আবেদন পত্র রিয়াদ দূতাবাস বিশেষ এক্সজিটের আবেদন গ্রহণ করবেন।
বিস্তারিত বিজ্ঞপ্তিতে দেওয়া আছে…..

প্রয়োজনে বাংলাদেশি শ্রমিকদের ইকামা ও ভিসার মেয়াদ আরেক দফা বাড়াবে সৌদি সরকার- এমন আশ্বাস দিয়েছেন ঢাকায় সৌদি দূতাবাসের প্রধান ইয়াহিয়া আল কারনি। তিনি বলেন, সৌদি মালিকরা চাকরির চুক্তি নবায়ন না করলে প্রবাসী বাংলাদেশিরা ফেরত যেতে পারবে না। এ ক্ষেত্রে সৌদি সরকারেরও কিছু করার নেই।করোনাভাইরাস মোকাবিলায় বাংলাদেশকে চিকিৎসা সরঞ্জাম উপহার দিয়েছে সৌদি সরকার। এর মধ্যে আছে দুই হাজার পিপিই ও দুই হাজার সার্জিক্যাল মাস্ক। রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে এসব সামগ্রী হস্তান্তর করে ঢাকার সৌদি দূতাবাস।

এসময় মন্ত্রণালয়ের পক্ষ থেকে আটকে পড়া সৌদি প্রবাসীদের দূর্দশার কথা তুলে ধরেন অতিরিক্ত সচিব খলিলুর রহমান। বলেন, যেসব সৌদি মালিক চাকরির চুক্তি নবায়ন করছে না তাদের সঙ্গে আলোচনা করতে সৌদি সরকারের কাছে প্রস্তাব দেয়া হয়েছে।তবে সৌদি দূতাবাস প্রধান জানান, যাদের ইকামা ও ভিসার মেয়াদ আছে তারা সবাই ফেরত যেতে পারবে। তবে এ জন্য ঢাকা-সৌদি রুটে ফ্লাইট সংখ্যা বাড়ানোর প্রস্তাব দেন তিনি। জানান, আবেদনকারীকে অবশ্যই চাকরি চুক্তির ভিত্তিতেই ভিসা দেয়া হবে।

সৌদি দূতাবাসের প্রধান ইয়াহিয়া আল কারনি বলেন, প্রয়োজন হলে ভিসার মেয়াদও বাড়ানো হবে- এ নিয়ে দুঃশ্চিন্তার কিছু নেই। যাত্রীদের যথাসময়ে ফেরত যাওয়া নিশ্চিত করতে সৌদি এয়ারলাইন্সের ফ্লাইট সংখ্যা আরও বাড়ানোর প্রস্তাব দিয়েছি আমরা। তবে যেসব শ্রমিকের কফিল, ইকামার চুক্তি নবায়ন করছে না তারা ফেরত যেতে পারবে না। এক্ষেত্রে সৌদি সরকারেরও করার কিছু নেই।

ইয়াহিয়া আল কারনি আরও জানান, করোনা পরিস্থিতির কারণে বিশ্বের বিভিন্ন দেশেই সৌদিতে কর্মরত শ্রমিকরা আটকে পড়েছেন। এ সংকট কাটাতে তার সরকার কাজ করছে।

ফেসবুকে শেয়ার করতে আইকনে চাপুন

এই বিভাগের আরও খবর
সৌদি আরবে আনলিমিডেট ইন্টারনেট ব্যাবহার করুন STC MOBILY সিমে মাত্র 40রিয়ালে এক মাস। কাজের পাশাপাশি ডলারের ব্যবসা করতে যোগাযোগ করুন ইমো +14314007679 ওয়াটসাপ 0572009616