1. [email protected] : admin :
  2. [email protected] : Oli Amammed : Oli Amammed
  3. [email protected] : admin21 :
  4. [email protected] : claimtrainnn :
  5. [email protected] : Emran hossain : Emran hossain
  6. [email protected] : maybelledore99 :
  7. [email protected] : oliadmin :
  8. [email protected] : shorif haider : shorif haider
  9. [email protected] : Yousuf H. Babu : Yousuf Hossain
আমরা সরকারের পতন চাই না, আপনারা সসম্মানে বিদায় নেন: নুর - দৈনিক ঢাকা
বুধবার, ২১ অক্টোবর ২০২০, ০১:৪৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজঃ
হাইকমান্ড থেকে নির্বাচন নিয়ে বিএনপির নতুন কর্মসূচি ঘোষণা  ছাত্রীর মা বাসায় ফিরে দেখেন ‌‘মেয়েকে ধর্ষণ করছে; ছাত্র ইউনিয়ন কর্মী’!… সরকারই বাড়াল আলুর দাম, কেজি ৩০ টাকার পরিবর্তে ৩৫ প্রবাসীর স্ত্রীর অশ্লীল ছবি ফেসবুকে, আটক গৃহশিক্ষক বেতনে সংসার চলছে না, পদত্যাগের চিন্তা ব্রিটিশ প্রধানমন্ত্রীর ফেসবুকে আপত্তিকর ভিডিও, ধর্ষণের অভিযোগ ময়মনসিংহের এমপি নাজিমুদ্দিনের বিরুদ্ধে! ফেসবুকে আপত্তিকর ভিডিও, ধর্ষণের অভিযোগ ময়মনসিংহের এমপি নাজিমুদ্দিনের বিরুদ্ধে! সরকারকে ৭ দিনের আল্টিমেটাম দিল মান্না সরকারের পদত্যাগ চাওয়ার আগে বিএনপির পদত্যাগ করা উচিত’ রিজভীর অনুপস্থিতিতে দলের মুখপাত্র প্রিন্স

আমরা সরকারের পতন চাই না, আপনারা সসম্মানে বিদায় নেন: নুর

  • হালনাগাদ সময়ঃ শুক্রবার, ৯ অক্টোবর, ২০২০
  • ৬৪৪ পাঠক সংখ্যাঃ

বর্তমান সরকার ভোট ডা*কাত, তারা আরেকটি ১/১১ চাচ্ছে বলে মন্তব্য করেছেন, ঢাবির সাবেক ভিপি নুরুল হক নুর।

শুক্রবার (৯ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবের সামনে ধ*র্ষ*ণ ও নিপীড়নের বিরুদ্ধে ছাত্র-জনতার ব্যানারে আয়োজিত এক সমাবেশে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, সর*কারের অপক*র্মগু*লো এখন আসতে শুরু করেছে। আমরা সরকারের পতন চাই না, আপনারা সসম্মানে বিদায় নেন। সময় ফুরালে হয়তো আর এ সময়টাও পাবেন না। সরকারের এ চক্রান্ত কোনো দিনই আমরা সফল হতে দেবো না। প্রয়োজনে জীবন দিয়ে গণত*ন্ত্রকে রক্ষা করবো।

তিনি আরও বলেন, ক্ষ*মতায় টিকে থাকতে সর*কার হাজারো দেলোয়ার বাহিনী তৈরি করেছে। এ দেলোয়াররাই রাতের অন্ধকারে ভোট ডাকাতি করেছে। আজ তারাই ক্ষমতার দাপটে মায়ের সামনে মেয়েকে কিংবা ঘরের দরজা ভেঙে ধ*র্ষ*ণের মতো নিলজ্জ খেলায় মেতে উঠেছে।

আরো একটি ভাইরাল নিউজ, ভা’তিজিকে ধ’র্ষ’ণ আওয়ামী লীগ সভাপতি গ্রে’প্তা’র।ফেনীর সোনাগাজীতে ৭ম শ্রেণির এক স্কুল ছাত্রীকে (১২) ধ’র্ষণের অ’ভিযোগে তমিজ উদ্দিন নয়ন (৫০) নামে এক আওয়ামী লীগ নেতাকে গ্রে’প্তার করেছে পু’লিশ। বৃহস্পতিবার মধ্যরাতে মতিগঞ্জ ইউনিয়নের ভাদাদিয়া গ্রামের চুনি মাঝি বাড়ি থেকে তাকে গ্রে’প্তার করা হয়। তমিজ উদ্দিন নয়ন ওই বাড়ির সৈয়দ আহম্ম’দের ছেলে ও মতিগঞ্জ ইউনিয়নের ৭নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি। আসামী নয়ন সম্প’র্কে ওই স্কুল ছাত্রীর জেঠা।


সোনাগাজী মডেল থানার পরিদর্শক (ত’দন্ত) আবদুর রহিম জানান, চুনি মাঝি বাড়ির তমিজ উদ্দিন নয়ন তার বাড়ির সামনে একটি ফার্নিচার দোকানের মালিক। গত ১লা অক্টোবর সকালে ওই দোকানের কর্মচারীর (তার চাচাতো ভাই) স্কুল পড়ুয়া মে’য়ে প্রাইভেট পড়তে যাওয়ার সময় তমিজ উদ্দিন নয়ন জো’র করে তার দোকানে নিয়ে ওই ছাত্রীকে (ভাতিজি) ধ’র্ষণ করে। ধ’র্ষণের পর ঘ’টনাটি কাউকে জানালে ছাত্রী ও তার বাবা হ’ত্যার হু’মকি দেয় নয়ন।

স্থানীয়দের বরাত দিয়ে পু’লিশ আরো জানায়, স্কুল ছাত্রীকে ধ’র্ষণের বি’ষয়টি নয়নের স্ত্রী স্বচক্ষে দেখে ফেললে তার মুখ বন্ধ করার জন্য নয়ন তাকে মা’রধরও করেন। একপর্যায়ে স্বা’মী-স্ত্রীর কথাকাটির বি’ষয়টি স্থানীয়রা জেনে গেলে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে।


বৃহস্পতিবার বিকেলে ওই ছাত্র কে তার বাবা-মা’র বি’ষয়টি জানতে চাইলে ছাত্রীটি তাদের কাছে ঘ’টনার বর্ননা দেয়। এ ব্যপারে ওই ছাত্রীর মা বাদি হয়ে বৃহস্পতিবার রাতেই তমিজ উদ্দিন নয়নকে আ’সামি করে সোনাগাজী মডেল থানায় মা’মলা দা’য়ের করেন।

সোনাগাজী মডেল থানার অফিসার ই’নচার্জ (ওসি) সাজেদুল ইসলাম পলা’শ জানান, মা’মলার পর পু’লিশ দ্রু’ত অ’ভিযান চা’লিয়ে আসামী নয়নকে মধ্যরাতে গ্রে’প্তার করে। শুক্রবার তাকে আ’দালতের মাধ্যমে কা’রাগারে প্রেরণ করা হবে বলে জানিয়েছে পু’লিশ।




শিক্ষাপ্রতিষ্ঠানে সাপ্তাহিক ছুটি ২ দিন হচ্ছে
প্রাথমিক বিদ্যালয় এবং মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের সরকারি-বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে সাপ্তাহিক ছুটি দুই দিন করা হচ্ছে। জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের এ প্রস্তাবের অনুমোদন দিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এবং শিক্ষা মন্ত্রণালয়। বিদ্যমান ব্যবস্থায় শিক্ষাপ্রতিষ্ঠানে শুক্রবার সাপ্তাহিক ছুটি রয়েছে। এরপর শুক্রবার ও শনিবার দুইদিন শিক্ষাপ্রতিষ্ঠানে সাপ্তাহিক ছুটি থাকবে। বিষয়টি নিশ্চিত করেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. আকরাম-আল-হোসেন।


জানতে চাইলে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. আকরাম-আল-হোসেন বাংলা ট্রিবিউনকে বলেন, ‘গত মঙ্গলবার (৬ অক্টোবর) শিক্ষা মন্ত্রণালয়ের সঙ্গে বৈঠক হয়েছে। ওই বৈঠকে শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটির বিষয়ে এনসিটিবির (জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড) প্রস্তাবে শিক্ষা মন্ত্রণালয় ও আম’রা (প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়) সম্মত হয়েছি। বিষয়টি নিয়ে এনসিটিবি কাজ করছে।’

এনসিটিবির চেয়ারম্যান অধ্যাপক নারায়ণ চন্দ্র সাহা বাংলা ট্রিবিউনকে বলেন, ‘প্রাক প্রাথমিক থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত একটি কারিকুলামের খসড়া গত বৈঠকে উপস্থাপন করা হয়েছে। কারিকুলামের কাঠামোতে আম’রা বলেছি সাপ্তাহিক ছুটি দুইদিন থাকলে সমস্যা হবে না। নতুন এই কারিকুলাম চালু হবে ২০২২ সাল থেকে।।’

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সরকারি ছুটি সপ্তাহে দুই দিন শুক্র ও শনিবার। কিন্তু শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি শুধু শুক্রবার। এই ছুটি বাড়াতে প্রস্তাব করে জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড (এনসিটিবি)। প্রস্তাবে বলা হয় ছুটি বাড়ালেও শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রমে কোনও ক্ষতি হবে না। সাপ্তাহিক এই দুইদিন ছুটির সিদ্ধান্ত ২০২২ সাল থেকে বাস্তবায়নের প্রস্তাব করেছে এনসিটিবি। তবে দুই মন্ত্রণালয় চাইলে যেকোনও সময় এই ছুটির সিদ্ধান্ত বাস্তবায়ন করা যেতে পারে।

বিদ্যমান সাপ্তাহিক ছুটি ও অন্যান্য ছুটি ধরে শিক্ষাপ্রতিষ্ঠানে বছরে ক্লাস চলে ২১৫ দিন। শনিবার সাপ্তাহিক ছুটি ঘোষিত হলে শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাস চলবে ১৮৫ দিন। কারণ অনেক শনিবারে সরকারি ছুটি থাকে প্রতিবছর।


এনসিটিবির সূত্রে জানা গেছে, দুইদিন ছুটি থাকলেও শিক্ষার্থীদের বাসার যে কাজ দেওয়া হয়, তাতে তা লার্নিং আওয়ার কমবে না। আন্তর্জাতিক মান বজায় রেখেই এই প্রস্তাব করা হয়। এছাড়া ইংরেজি মাধ্যম স্কুল এবং বেশ কিছু বেসরকারি স্কুল সপ্তাহে দুইদিন ছুটি চালু রেখেছে। এতে শিক্ষার্থীদের উপর শারীরিক ও মানসিক চাপ কমে যাবে।

ফেসবুকে শেয়ার করতে আইকনে চাপুন

এই বিভাগের আরও খবর
সৌদি আরবে আনলিমিডেট ইন্টারনেট ব্যাবহার করুন STC MOBILY সিমে মাত্র 40রিয়ালে এক মাস। কাজের পাশাপাশি ডলারের ব্যবসা করতে যোগাযোগ করুন ইমো +14314007679 ওয়াটসাপ 0572009616