1. [email protected] : admin :
  2. [email protected] : Oli Amammed : Oli Amammed
  3. [email protected] : admin21 :
  4. [email protected] : claimtrainnn :
  5. [email protected] : Emran hossain : Emran hossain
  6. [email protected] : maybelledore99 :
  7. [email protected] : oliadmin :
  8. [email protected] : shorif haider : shorif haider
  9. [email protected] : Yousuf H. Babu : Yousuf Hossain
ক্ষমতা হস্তান্তর না করেই করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ট্রাম্প - দৈনিক ঢাকা
বুধবার, ২১ অক্টোবর ২০২০, ০১:৩৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজঃ
হাইকমান্ড থেকে নির্বাচন নিয়ে বিএনপির নতুন কর্মসূচি ঘোষণা  ছাত্রীর মা বাসায় ফিরে দেখেন ‌‘মেয়েকে ধর্ষণ করছে; ছাত্র ইউনিয়ন কর্মী’!… সরকারই বাড়াল আলুর দাম, কেজি ৩০ টাকার পরিবর্তে ৩৫ প্রবাসীর স্ত্রীর অশ্লীল ছবি ফেসবুকে, আটক গৃহশিক্ষক বেতনে সংসার চলছে না, পদত্যাগের চিন্তা ব্রিটিশ প্রধানমন্ত্রীর ফেসবুকে আপত্তিকর ভিডিও, ধর্ষণের অভিযোগ ময়মনসিংহের এমপি নাজিমুদ্দিনের বিরুদ্ধে! ফেসবুকে আপত্তিকর ভিডিও, ধর্ষণের অভিযোগ ময়মনসিংহের এমপি নাজিমুদ্দিনের বিরুদ্ধে! সরকারকে ৭ দিনের আল্টিমেটাম দিল মান্না সরকারের পদত্যাগ চাওয়ার আগে বিএনপির পদত্যাগ করা উচিত’ রিজভীর অনুপস্থিতিতে দলের মুখপাত্র প্রিন্স

ক্ষমতা হস্তান্তর না করেই করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ট্রাম্প

  • হালনাগাদ সময়ঃ শনিবার, ৩ অক্টোবর, ২০২০
  • ৩৩ পাঠক সংখ্যাঃ

করোনা ভাইরাসে আক্রান্ত যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। হোয়াইট হাউজ থেকে বলা হয়েছে, তিনি ক্লান্ত। তবে খোশমেজাজে আছেন। পূর্ব সতর্কতা হিসেবে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। প্রেসিডেন্ট ট্রাম্প ও ফার্স্টলেডি মেলানিয়া ট্রাম্পের করোনা পজেটিভ ধরা পড়ার পর ট্রাম্পকে পরীক্ষামুলকভাবে ককটেল ইনজেকশন প্রয়োগ করা হয়েছে। এ খবর দিয়েছে অনলাইন বিবিসি। হোয়াইট হাউজের কমিউনিকেশন বিষয়ক পরিচালক অ্যালিসা ফারাহ বলেছেন, ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সের কাছে ক্ষমতা হস্তান্তর করেননি ট্রাম্প। তিনিই প্রেসিডেন্টের চার্জে আছেন।

তবে শুক্রবারে সিনিয়রদের সঙ্গে এক ভিডিও কনফারেন্সের দায়িত্ব তিনি মাইক পেন্সকে দিয়েছেন। তাতে সভাপতিত্ব করার কথা মাইক পেন্সের। যুক্তরাষ্ট্রের সংবিধানের অধীনে যদি প্রেসিডেন্ট এতটাই অসুস্থ হন যে, তিনি দায়িত্ব পালন করতে পারছেন না, তাহলে অস্থায়ীভিত্তিতে তিনি ভাইস প্রেসিডেন্টের কাছে ক্ষমতা হস্তান্তর করতে পারেন। বিবিসি লিখেছে, এর অর্থ হলো যদি ট্রাম্প সুস্থ না হওয়া পর্যন্ত এবং কাজ শুরু না করা পর্যন্ত ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট হিসেবে মাইক পেন্স দায়িত্ব পালন করতে পারবেন।

শুক্রবার ট্রাম্পকে তার হেলিকপ্টার মেরিন ওয়ানে করে ওয়াশিংটন ডিসিতে ওয়াল্টার রিড ন্যাশনাল মিলিটারি মেডিকেল সেন্টারে নিয়ে যাওয়া হয়েছে। সেখানে তাকে প্রেসিডেন্সিয়াল স্যুটে রাখা হয়েছে। এখানেই বার্ষিক চেকআপ করান ট্রাম্প। এদিন মুখে মাস্ক ও পরনে স্যুট পরিহিত ট্রাম্পকে হোয়াইট হাউজের লন দিয়ে হেঁটে গিয়ে হেলিকপ্টারে আরোহণ করতে দেখা যায়। তিনি উপস্থিত সাংবাদিকদের উদ্দেশে হাত নাড়েন এবং থাম-আপ দেন। তবে হেলিকপ্টারে আরোহনের আগে কোনো কথা বলেননি। তবে টুইটারে পোস্ট করা এক ভিডিওতে তিনি বলেছেন, আমার মনে হচ্ছে বেশ ভালই আছি। সবকিছু ঠিকঠাকভাবে কাজ করছে সেটা নিশ্চিত হতে যাচ্ছি। ফার্স্টলেডিও বেশ ভাল আছেন। আপনাদের অনেক ধন্যবাদ। অন্যদিকে তার মেয়ে ইভানকা ট্রাম্প ও ছেলে এরিক ট্রাম্প এই টুইটে রিটুইট করেছেন। তাতে তারা তাকে একজন যোদ্ধা হিসেবে প্রশংসা করেছেন। ইভানকা লিখেছেন, বাবা তোমাকে ভালবাসি।

হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি কেলি ম্যাকইনানি এক বিবৃতিতে বলেছেন, প্রেসিডেন্ট ট্রাম্প বেশ প্রফুল্ল আছেন। তার হালকা লক্ষণ দেখা দিয়েছে। সারাদিন তিনি কাজ করেছেন। পূর্ব সতর্কতা হিসেবে তার চিকিৎসক ও মেডিকেল বিশেষজ্ঞদের পরামর্শে তিনি আগামী কয়েক দিন ওয়াল্টার রিডের প্রেসিডেন্সিয়াল অফিস থেকে কাজ অব্যাহত রাখবেন। তার এবং ফার্স্টলেডির প্রতি ব্যাপক সমর্থনের জন্য ট্রাম্প ধন্যবাদ জানিয়েছেন। বিবিসির মার্কিন অংশদার সিবিএস নিউজের মতে, প্রেসিডেন্ট ট্রাম্পের অল্প মাত্রায় জ্বর এসেছে।
ওদিকে যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচনের আর মাত্র এক মাসের সামান্য বেশি সময় বাকি। এ সময়ে ৭৪ বছর বয়সী প্রেসিডেন্ট ট্রাম্প করোনায় আক্রান্ত। তার এই বয়সটি করোনা ভাইরাসের জন্য অত্যন্ত ঝুঁকিপূর্ণ। এ সময়ে তাকে ন্যূনতম হলেও কোয়ারেন্টিনে থেকে চিকিৎসা নিতে হবে।

ফেসবুকে শেয়ার করতে আইকনে চাপুন

এই বিভাগের আরও খবর
সৌদি আরবে আনলিমিডেট ইন্টারনেট ব্যাবহার করুন STC MOBILY সিমে মাত্র 40রিয়ালে এক মাস। কাজের পাশাপাশি ডলারের ব্যবসা করতে যোগাযোগ করুন ইমো +14314007679 ওয়াটসাপ 0572009616