1. [email protected] : admin :
  2. [email protected] : Oli Amammed : Oli Amammed
  3. [email protected] : admin21 :
  4. [email protected] : claimtrainnn :
  5. [email protected] : Emran hossain : Emran hossain
  6. [email protected] : maybelledore99 :
  7. [email protected] : oliadmin :
  8. [email protected] : shorif haider : shorif haider
  9. [email protected] : Yousuf H. Babu : Yousuf Hossain
ইতিহাস বিকৃতির অভিযোগে তারানা হালিম, সাজু খাদেমসহ ৫ জনের বিরুদ্ধে মামলা - দৈনিক ঢাকা
শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ০৬:০৭ অপরাহ্ন

ইতিহাস বিকৃতির অভিযোগে তারানা হালিম, সাজু খাদেমসহ ৫ জনের বিরুদ্ধে মামলা

  • হালনাগাদ সময়ঃ সোমবার, ২৮ সেপ্টেম্বর, ২০২০
  • ৩৪৬৫ পাঠক সংখ্যাঃ
দএ

বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে নেতিবাচকভাবে উপস্থাপন করে ইতিহাস বি;কৃ’তির অভি’যোগে আ’দালতে মাম’লা হয়েছে।

বঙ্গবন্ধু সাংস্কৃতি জোটের সভাপতি ও সাবেক ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম, অভিনেতা সাজু খাদেমসহ পাঁচ জনের বি’রু’দ্ধে আজ এই মা’মলা দা’য়ের করেন একুশে পদকপ্রাপ্ত ছড়াকার আবু সালেহ। বেলা ১১টার দিকে ঢাকার সিনিয়র সহকারী জজ দ্বিতীয় আদালতে মামলাটি করেন তিনি।

মাম’লার অন্য আসা’মিরা হলেন, নাট্যকার মান্নান হীরা, নোয়াখালী-২ আসনের এমপি ও আরটিভির চেয়ারম্যান মোরশেদ আলম এবং তথ্য মন্ত্রণালয়ের সচিব। প্রসঙ্গত বঙ্গবন্ধু হ”ত্যার দা’য়মু’ক্তির প্রতি’বাদে সম্প্রতি দেশের স্যাটেলাইট টেলিভিশন, ফেসবুকসহ বিভিন্ন মাধ্যমে সম্প্রচার হয় নাটক ‘ইনডেমনিটি’।

নাটকটিতে ১৯৭৫ সালে জাতির পিতার নির্মম হ’ত্যাকা’-ের পর পা’কিস্তানের দোসর’দের ক্ষ’মতা ভাগা’ভাগি এবং পর্দার আ’ড়ালের ঘটনাও তুলে ধরা হয়। কু’খ্যা’ত সেই ইনডেমনিটি অর্ডি’ন্যা’ন্সের বি’রু’দ্ধে প্র’তী’কী প্রতিবাদ স্ব’রূপ বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট নিজস্ব অর্থায়নে এ মঞ্চনাটকটি নির্মাণ করা হয়।

এই নাটকে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন সাজু খাদেম, ফজলুর রহমান বাবু, চিত্রনায়ক রিয়াজসহ অনেকে। নাটকটি রচনা ও পরিচালনা করেছেন মান্নান হীরা।৪৩ মিনিটের নাটকের শুরুতে উপস্থাপনা করেন বঙ্গবন্ধু সাংস্কৃতি জোটের সভাপতি ও সাবেক ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।

ফেসবুকে শেয়ার করতে আইকনে চাপুন

এই বিভাগের আরও খবর
সৌদি আরবে আনলিমিডেট ইন্টারনেট ব্যাবহার করুন STC MOBILY সিমে মাত্র 40রিয়ালে এক মাস। কাজের পাশাপাশি ডলারের ব্যবসা করতে যোগাযোগ করুন ইমো +14314007679 ওয়াটসাপ 0572009616