1. [email protected] : admin :
  2. [email protected] : Oli Amammed : Oli Amammed
  3. [email protected] : admin21 :
  4. [email protected] : claimtrainnn :
  5. [email protected] : Emran hossain : Emran hossain
  6. [email protected] : maybelledore99 :
  7. [email protected] : oliadmin :
  8. [email protected] : shorif haider : shorif haider
  9. [email protected] : Yousuf H. Babu : Yousuf Hossain
হঠাৎ নয়াপল্টনে বিএনপির শোডাউন। - দৈনিক ঢাকা
বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ০২:২৫ অপরাহ্ন

হঠাৎ নয়াপল্টনে বিএনপির শোডাউন।

  • হালনাগাদ সময়ঃ শুক্রবার, ১১ সেপ্টেম্বর, ২০২০
  • ২৫৯ পাঠক সংখ্যাঃ

চারটি শূন্য আসনে বিএনপির মনোনয়ন ফরম কিনেছিলেন ২৯ জন। আজ শুক্রবার ফরম জমা দেওয়ার দিন প্রার্থী হতে ইচ্ছুক নেতাদের সমর্থকদের উপস্থিতিতেই সরব হয়ে ওঠে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সড়ক। সকাল ১০টা থেকে মনোনয়ন প্রত্যাশীরা সমর্থকদের মিছিল নিয়ে ফরম জমা দেন।

মনোনয়ন ফরম বিক্রি ও জমা দেওয়ার ক্ষেত্রে নেতা-কর্মীদের মূল দৃষ্টিতে ছিল ঢাকা-৫, ঢাকা-১৮ আসন। শেষ খবর পাওয়া পর্যন্ত এ দুটি উপনির্বাচনে ১৫ জন ফরম কিনেছেন। সন্ধ্যায় নাগাদ সবাই ফরম জমা দিয়েছেন।

মনোনয়নের জন্য ফরম কেনা ও জমা দেওয়ার ক্ষেত্রে ব্যতিক্রম ছিলেন ঢাকা-১৮ আসনের এস এম জাহাঙ্গীর হোসেন। তিনি বিএনপির শীর্ষ নেতৃত্বের দৃষ্টি কাড়তে ফরম কেনার দিন সঙ্গে এনেছিলেন নির্বাচনী আসনে দলের সাত সাংগঠনিক থানার সভাপতি-সম্পাদকদের। আজ ফরম জমা দেওয়ার দিন সব অঙ্গসংগঠনের নেতা-কর্মী ও সমর্থকদের বড় একটি অংশকে জড়ো করেন নয়াপল্টনে। করোনাভাইরাসের মহামারির মধ্যেই নেতা-কর্মীরা মিছিল নিয়ে মনোনয়ন প্রার্থীকে নিয়ে হাজির হন। তাদের হাতে ছিল দলীয় প্রতীক ধানের শীষ এবং খালেদা জিয়া ও তারেক রহমানের ছবি।

এ সময় এস এম জাহাঙ্গীর হোসেন সাংবাদিকদের বলেন, ‘১৯৯১ সালে এই আসন থেকে বেগম খালেদা জিয়া সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন এবং প্রধানমন্ত্রী হয়েছিলেন। এখানে যত উন্নয়ন হয়েছে সব বিএনপির সময়ে হয়েছে। দল আমাকে মনোনয়ন দিলে এই আসনে ধানের শীষ বিজয়ী হবে।’

বিএনপির কেন্দ্রীয় দপ্তরের দায়িত্বপ্রাপ্ত দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর কাছে মনোনয়ন প্রার্থীরা ফরম জমা দেন। বিকেল তিনটার পর তিনি চলে যান। এর পর কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীরা ফরম জমা রাখেন।

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের অফিস সহকারী আবদুল গাফফার প্রথম আলোকে জানান, ঢাকা-১৮ আসনের জন্য ৯ জন ফরম জমা দিয়েছেন। তাঁদের মধ্যে আছেন মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাত, এস এম জাহাঙ্গীর হোসেন, এম কফিল উদ্দিন আহম্মদ, বাহাউদ্দিন সাদি, আখতার হোসেন, আব্বাস উদ্দিন, মো. ইসমাঈল হোসেন, মোস্তাফিজুর রহমান, মোস্তফা জামান।

ঢাকা-৫ আসনে বিএনপির মহানগর দক্ষিণ শাখার সহসভাপতি নবী উল্লাহ নবীসহ ৬ জন ফরম জমা দিয়েছেন। অন্যরা হলেন সালাহ উদ্দিন আহম্মেদ, সেলিম ভূঁইয়া, আকবর হোসেন নান্টু, জুম্মন মিয়া, আনোয়ার হোসেন সরদার।

সিরাজগঞ্জ-১ আসন: বিএম তাহজিবুল ইসলাম, নাজমুল হাসান তালুকদার রানা ও রবিউল হাসান ফরম জমা দিয়েছেন। নওগাঁ-৬ আসনের জন্য মনোনয়নপত্র জমা দেওয়া বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য আনোয়ার হোসেন (বুলু) দলের সাবেক সাংসদ আলমগীর কবিরের ভাই। এ ছাড়া আবদুস শুকুর, এম এম ফারুক জেমস, মাহমুদুল আরেফিন স্বপন, ইসহাক আলী, আতিকুর রহমান রতন মোল্লা, শেখ মো. রেজাউল ইসলাম, মো. শফিকুল ইসলাম, আবু সাঈদ রফিকুল আলম রফিক ফরম জমা দিয়েছেন।

আনোয়ার হোসেন নয়াপল্টনে সাংবাদিকদের বলেন, ‘আশা করি এই উপনির্বাচনে আত্রাই-রানীনগর থেকে গণতন্ত্র পুনরুদ্ধারের বিজয়ের সংগ্রাম শুরু হবে আগামী নির্বাচনে আমার বিজয়ের মধ্য দিয়েই।’

আগামীকাল শনিবার বিকেল পাঁচটায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে হবে মনোনয়ন প্রার্থীদের সাক্ষাৎকার।

ফেসবুকে শেয়ার করতে আইকনে চাপুন

এই বিভাগের আরও খবর