1. [email protected] : admin :
  2. [email protected] : Oli Amammed : Oli Amammed
  3. [email protected] : admin21 :
  4. [email protected] : claimtrainnn :
  5. [email protected] : Emran hossain : Emran hossain
  6. [email protected] : maybelledore99 :
  7. [email protected] : oliadmin :
  8. [email protected] : shorif haider : shorif haider
  9. [email protected] : Yousuf H. Babu : Yousuf Hossain
বাঁধ্য হয়ে নিজের বি'রুদ্ধে মা'মলা লিখলেন ওসি। - দৈনিক ঢাকা
বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ০২:২৯ পূর্বাহ্ন

বাঁধ্য হয়ে নিজের বি’রুদ্ধে মা’মলা লিখলেন ওসি।

  • হালনাগাদ সময়ঃ শুক্রবার, ১১ সেপ্টেম্বর, ২০২০
  • ৪৬৪ পাঠক সংখ্যাঃ

আ’দালতের নির্দেশে অবশেষে নিজের বি’রুদ্ধেই মা’মলা নিতে বাধ্য হলেন নেত্রকোনার কেন্দুয়া থা’নার ওসি রাশেদুজ্জামান।
কেন্দুয়া উপজে’লার চিরাং ইউপি যুবলীগের সাধারণ সম্পাদক গো’লাম মোস্তফাকে থা’না হেফাজতে নি’র্যাতনের অ’ভিযোগে আ’দালতের নির্দেশে এ মা’মলা দায়ের হয়েছে।

মা’মলার ত’দন্ত কর্মক’র্তা খালিয়াজুরী সার্কেল ও কেন্দুয়া সার্কেলের অ’তিরিক্ত দায়িত্বপ্রাপ্ত অ্যাডিশনাল এসপি মো. জামাল উদ্দিন জানান, নি’র্যাতন এবং হেফাজতে মৃ’ত্যু (নিবারণ) আইন, অন্যায় আ’ট’ক করে খু’নের উদ্দেশ্যে সাধারণ ও গুরুতর জ’খম, মানহানি এবং হেফাজতে নি’র্যাতন করার অ’প’রাধ অ’ভিযোগে গো’লাম মোস্তফা বাদী হয়ে নেত্রকোনার কেন্দুয়া আমলি আ’দালতে মা’মলা করেন।

আ’দালতের বিচারকের নির্দেশে মঙ্গলবার কেন্দুয়া থা’নায় মা’মলা’টি দায়ের হয় (মা’মলা নং-০৯ তারিখ-৮/৯/২০২০)।

মা’মলার বিবরণে বলা হয়, গত ২৫ ফেব্রুয়ারি ওসি রাশেদুজ্জামানের বিভিন্ন অ’পকর্ম ও দু’র্নীতির বিষয়ে পু’লিশের ঊর্ধ্বতন কর্মক’র্তাদের কাছে অ’ভিযোগ করায় তিনি মা’মলার বাদী গো’লাম মোস্তফাকে ভ’য়ভীতি ও হু’মকি দিয়ে আসছিলেন। এর জেরে গত ৪ জুন রাতে কয়েকজন পু’লিশ সদস্যকে নিয়ে ওসি একটি সালিশে ঢুকে গো’লাম মোস্তফাকে আ’ট’ক করেন।

পরে সালিশস্থলে কিছু তাস ছড়িয়ে ছিটিয়ে জুয়া খেলার ছবি তুলে ঘটনাস্থলে থাকা আটজনকে থা’নায় নিয়ে যান ওসি। সেদিন রাতে গো’লাম মোস্তফাকে হেফাজতে রেখে মা’রপিট এবং পায়ুপথে ম’রিচের গুঁড়া দিয়ে নি’র্যাতন করেন ওসি।

পরবর্তীতে জুয়া আইনে আ’দালতে সোপর্দ করলে আ’দালত থেকে জামিনে মুক্ত হয়ে হাসপাতা’লে চিকিৎসা নিয়ে সুস্থ হন যুবলীগের ওই নেতা। করো’নাভাই’রাসের কারণে আ’দালত বন্ধ হয়ে যাওয়ায় তখন মা’মলা করতে না পারার কথা আ’দালতকে জানান মা’মলার বাদী।

মা’মলার ত’দন্ত কর্মক’র্তা ও খালিয়াজুরী সার্কেল এবং কেন্দুয়া সার্কেলের অ’তিরিক্ত দায়িত্বপ্রাপ্ত অ্যাডিশনাল এসপি মো. জামাল উদ্দিন বলেন, মা’মলার ত’দন্ত কাজ শুরু হয়েছে। নিরপেক্ষতা এবং দক্ষতার সঙ্গে মা’মলার ত’দন্ত সম্পন্ন করা হবে।

ফেসবুকে শেয়ার করতে আইকনে চাপুন

এই বিভাগের আরও খবর