বাবার লাশ দাফন না করেই পুলিশি হানায় কবরস্থান থেকে পালালো বিএনপির নেতা! - দৈনিক আমার দেশ  
  1. [email protected] : স্পেশালিষ্ট : স্পেশালিষ্ট
  2. [email protected] : Oli Amammed : Oli Amammed
  3. [email protected] : admin21 :
  4. [email protected] : ahad :
  5. [email protected] : anhjxm2048 :
  6. [email protected] : annettedash0 :
  7. [email protected] : busterhollar :
  8. [email protected] : carmendown9959 :
  9. [email protected] : chantal96z :
  10. [email protected] : christisturm397 :
  11. [email protected] : claimtrainnn :
  12. [email protected] : elkelqv53795116 :
  13. [email protected] : Emran hossain : Emran hossain
  14. [email protected] : francisbroadhurs :
  15. [email protected] : gdikarri528624 :
  16. [email protected] : holleydorrington :
  17. [email protected] : jonathonmcinnis :
  18. [email protected] : marcelinohilyard :
  19. [email protected] : marksconce443 :
  20. [email protected] : maybelledore99 :
  21. [email protected] : minervaguerra9 :
  22. [email protected] : Nazim : Nazim
  23. [email protected] : oliadmin :
  24. [email protected] : shorif haider : shorif haider
  25. [email protected] : sonjadriskell :
  26. [email protected] : treyfollmer :
  27. [email protected] : tuyetbushell :
  28. [email protected] : Yousuf H. Babu : Yousuf Hossain
বাবার লাশ দাফন না করেই পুলিশি হানায় কবরস্থান থেকে পালালো বিএনপির নেতা! - দৈনিক আমার দেশ
সোমবার, ০৮ মার্চ ২০২১, ০৩:৫৮ অপরাহ্ন
সর্বশেষ আপডেট
বিদেশি মদ আটক করে বিক্রি, পুলিশের দুই এসআই ক্লোজড এ দেশে অন্যায়ের বিরুদ্ধে অবস্থান নেয়াটাই অন্যায়: সরোয়ার আলম বিএনপির ৭ মার্চ উদযাপনের কথা শুনে আ.লীগের গাত্রদাহ হয়েছে : আব্বাস মোবাইল ইন্টারনেট গতিতে উগান্ডারও পেছনে বাংলাদেশ জুতা-পোশাক নিয়ে টাকা না দিয়ে ‘ছাত্রলীগ’ পরিচয়, বাধা দেয়ায় ভাঙচুর নেত্রী নির্দেশ দিলে বিএনপির একজন নেতাকর্মীও বাড়িঘরে থাকতে পারবেন না সাংবাদিক মুশতাক নির্মম হত্যার শিকারঃ শাহাদাত চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে আসামীর পলায়ন! টালমাটাল মিয়ানমারের অবস্থা নিরাপত্তা পরিষদের অধিবেশন ডাকার আহ্বান জাতিসংঘ দূতের বৃটেনের নাগরিকেরা সোমবার থেকে অনুমতি ছাড়া ভ্রমণ করলে জরিমানা

বাবার লাশ দাফন না করেই পুলিশি হানায় কবরস্থান থেকে পালালো বিএনপির নেতা!

  • হালনাগাদ সময়ঃ সোমবার, ২৫ জানুয়ারী, ২০২১
  • ৯০০ পাঠক সংখ্যাঃ

শরীফ হায়দার শিবলুঃ আসন্ন চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে আইনশৃংখলা পরিস্থতির স্বাভাবিক রাখতে চট্টগ্রাম মহানগর পুলিশ (সিএমপি) বিশেষ অভিযান পরিচালনা করে আসছে।

এই অভিযানে নগরীর ৪১ ওয়ার্ডে বেশীরভাগ এলাকা থেকে আটক করা হচ্ছে বিএনপির নেতাকর্মীদের।

এদিকে গতকাল (২৪,জানুয়ারী) রাতে নগরীর খুলশী থানাধীন ১৩ নং পাহাড়তলী ওয়ার্ড বিএনপির সাংগঠনিক সম্পাদক আজাদ সহ বিএনপির নেতাকর্মীদের আটক করতে কবরস্থানে অভিযানে চালায় খুলশী থানার একাধিক পুলিশ টিম।

পুলিশি অভিযানের মুখে ১৩ নং ওয়ার্ড বিএনপির সাংগঠনিক সম্পাদক আজাদের মৃত বাবার লাশ কবরে নামানোর পরেও মাটি না দিয়ে ও মৃত বাবার মাগফেরাত কামনা করে মোনাজাত না করে পুলিশের আটকের ভয়ে কবরস্থান থেকে পালিয়ে যান।

পুলিশের এমন অমানবিক আচরণের প্রতিবাদ করতে না পারলেও উপস্থিত লোকজন চোখের পানি ধরে রাখতে পারেনি।

পুলিশি অভিযানে আটক আজাদ সহ বিএনপির নেতাকর্মীরা লাশ ফেলে কবরস্থান থেকে চলে গেলে উপস্থিত লোকজন লাশ দাফনের বাকিকাজ সম্পূর্ন করে মৃত ব্যাক্তির দোয়া চেয়ে মোনাজাত করেন।

পুলিশের এমন অমানবিক আচরণ ও ঘটনার পর ওয়ার্ড যুবদল, স্বেচ্ছাসেবক দলের মানিক, দেলওয়ার হোসেন কালা, সালাউদ্দিন, মনির, আবু তাহের সহ ৫ নেতাকর্মী আটকের প্রতিবাদ ও তীব্র নিন্দা জানিয়ে চট্টগ্রাম মহানগর বিএনপির প্রভাবশালী নেতা ও নগর বিএনপির সাবেক সহ-সভাপতি বর্তমান চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক এস,কে, খোদা তোতন সংবাদ মাধ্যমেকে বলেন, যে দেশে মৃত ব্যাক্তির লাশ দাফনে পুলিশ একটি রাজনৈতিক দলের এজেন্ডা বাস্তবায়নে কবরস্থানে হামলা চালাতে পারে সে দেশ স্বৈরাচারের কালো থাবায় কোথায় গিয়ে দাড়িয়েছে তা   বলার অপেক্ষা রাখেনা।

তিনি আরও বলেন, দেশের মানুষের ভোটের অধিকার নিশ্চিত ও গনতন্ত্র ফিরিয়ে আনতে শত মামলার হামলার পরেও  অবৈধ মিডনাইট সরকার ও সরকার নিয়ন্ত্রিত নির্বাচন কমিশনের অধিনে কারচুপির নির্বাচনে অংশ নিয়ে দেশনেত্রী বেগম খালেদা জিয়া দেশের মানুষ ও আন্তর্জাতিক সম্প্রদায়কে বার বার বার্তা দিচ্ছে নিরপেক্ষ সরকারের অধিনে ছাড়া বাংলাদেশে কোনদিন সুষ্ঠু নির্বাচন হতে পারেনা।

বিএনপির নেতা তোতন এই প্রতিবেদককে আরও বলেন, চসিক নির্বাচনে প্রতিটি সহিংসতার ঘটনায় জড়িত আঃলীগের দলীয় গ্রুপিং এবং আঃলীগের এসব গ্রুপিংয়ের বলি হয়ে আঃলীগ দলীয় ৩জন কর্মী নিহত পর্যন্ত হয়েছেন।বিএনপির নেতাকর্মীরা এসব সহিংসতায় জড়িত না থাকলেও পুলিশ প্রশাসন নির্বাচনী সহিংসতায় জড়িত আঃলীগের দলীয় লোকজনের বিরুদ্ধে ব্যাবস্থা না নগরীর ৪১ওয়ার্ড নেতাকর্মীদের হয়রানি করে যাচ্ছে।

অবিলম্বে চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচন সুষ্ঠু ও গ্রহণযোগ্য করতে বিরোধী দলীয় নেতাকর্মীদের গ্রেপ্তারের হয়রানি বন্ধ করে আটক নেতাকর্মীদের মুক্তির মাধ্যমে নির্বাচনী মাঠের ভীতিকর পরিবেশ তৈরি না করে সবার জন্য উন্মুক্ত ভোট গ্রহণ নিশ্চিত করার দাবী জানাচ্ছি।

এদিকে আজ (২৫ জানুয়ারী) বেলা তিনটার সময় নগরীর শুলকবহর ওয়ার্ড বিএনপির সভাপতি কাজি শামসুল ইসলামকে তার ব্যবসায় প্রতিষ্ঠান থেকে আটক করেন নগরীর পাঁচলাইশ থানা পুলিশ।

এদিকে নগরীর ৯ নং ওয়ার্ড থেকে ১০ জন, ১০ ওয়ার্ড থেকে ৭ জন, ১২নং ওয়ার্ড থেকে ৮ জন ও ১৩ পাহাড়তলী ওয়ার্ড থেকে ৫, জন সহ নগরীর বিভিন্ন ওয়ার্ডে বিএনপির নেতাকর্মীদের আটকের বিষয়টি সংবাদ মাধ্যমেকে নিশ্চিত করেন মহানগর স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সাধারণ সম্পাদক জমিরউদ্দীন নাহিদ।

তিনি এই প্রতিবেদককে আরও বলেন, সরকার নির্বাচনে বিএনপির গণজোয়ার ঠেকাতে পুরো নগরীতে সাধারণ ভোটার ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে গ্রেফতার আতঙ্ক ভীতিকর পরিবেশ তৈরি করছে।

বিএনপির নেতাকর্মীদের পুলিশী হয়রানি ও নির্বাচনী পরিবেশ সম্পর্কে ১৩ নং পাহাড়তলী ওয়ার্ড আঃলীগের সাধারণ সম্পাদক কায়সার মালিক থেকে জানতে চাইলে তিনি সংবাদ মাধ্যমেকে বলেন, এখনো নির্বাচনী পরিবেশ সুষ্ঠু আছে এবং সব দল অবাধে নির্বাচনী প্রচারণায় অংশ নিচ্ছে।

ওয়ার্ড আঃলীগের এই নেতাকে আঃলীগ মেয়র প্রার্থী রেজাউল করিমের নৌকার নির্বাচনী ক্যাম্পে গত ১৯ শে জানুয়ারী  কারা হামলা চালিয়েছে জানতে চাইলে তিনি বলেন, যারা হামলা চালিয়েছে তাদের বিরুদ্ধে তদন্ত করে প্রশাসন ব্যবস্থা নেবে।

১৯ শে জানুয়ারী ১৩নং পাহাড়তলী ওয়ার্ডে আঃলীগের মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরীর নির্বাচনী ক্যাম্পে হামলা ও নৌকার সমর্থকদের উপর হামলারা ঘটনায় আঃলীগ সমর্থিত কাউন্সিল প্রার্থী ওয়াসিম উদ্দিন চৌধুরী সমর্থকদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন ওয়ার্ড আঃলীগের পক্ষ থেকে।

ফেসবুকে শেয়ার করতে আইকনে চাপুন

এই বিভাগের আরও খবর
সৌদি আরবে আনলিমিডেট ইন্টারনেট ব্যাবহার করুন STC MOBILY সিমে মাত্র 40রিয়ালে এক মাস। কাজের পাশাপাশি ডলারের ব্যবসা করতে যোগাযোগ করুন ইমো +14314007679 ওয়াটসাপ 0572009616