প্রকাশ্যে নৌকায় ভোট চাইলেন বিএনপি সভাপতি ও ছাত্রদল সভাপতি! - দৈনিক আমার দেশ  
  1. [email protected] : স্পেশালিষ্ট : স্পেশালিষ্ট
  2. [email protected] : Oli Amammed : Oli Amammed
  3. [email protected] : admin21 :
  4. [email protected] : ahad :
  5. [email protected] : anhjxm2048 :
  6. [email protected] : annettedash0 :
  7. [email protected] : busterhollar :
  8. [email protected] : carmendown9959 :
  9. [email protected] : chantal96z :
  10. [email protected] : christisturm397 :
  11. [email protected] : claimtrainnn :
  12. [email protected] : elkelqv53795116 :
  13. [email protected] : Emran hossain : Emran hossain
  14. [email protected] : francisbroadhurs :
  15. [email protected] : gdikarri528624 :
  16. [email protected] : holleydorrington :
  17. [email protected] : jonathonmcinnis :
  18. [email protected] : marcelinohilyard :
  19. [email protected] : marksconce443 :
  20. [email protected] : maybelledore99 :
  21. [email protected] : minervaguerra9 :
  22. [email protected] : Nazim : Nazim
  23. [email protected] : oliadmin :
  24. [email protected] : shorif haider : shorif haider
  25. [email protected] : sonjadriskell :
  26. [email protected] : treyfollmer :
  27. [email protected] : tuyetbushell :
  28. [email protected] : Yousuf H. Babu : Yousuf Hossain
প্রকাশ্যে নৌকায় ভোট চাইলেন বিএনপি সভাপতি ও ছাত্রদল সভাপতি! - দৈনিক আমার দেশ
সোমবার, ০৮ মার্চ ২০২১, ০৩:৫৩ অপরাহ্ন
সর্বশেষ আপডেট
বিদেশি মদ আটক করে বিক্রি, পুলিশের দুই এসআই ক্লোজড এ দেশে অন্যায়ের বিরুদ্ধে অবস্থান নেয়াটাই অন্যায়: সরোয়ার আলম বিএনপির ৭ মার্চ উদযাপনের কথা শুনে আ.লীগের গাত্রদাহ হয়েছে : আব্বাস মোবাইল ইন্টারনেট গতিতে উগান্ডারও পেছনে বাংলাদেশ জুতা-পোশাক নিয়ে টাকা না দিয়ে ‘ছাত্রলীগ’ পরিচয়, বাধা দেয়ায় ভাঙচুর নেত্রী নির্দেশ দিলে বিএনপির একজন নেতাকর্মীও বাড়িঘরে থাকতে পারবেন না সাংবাদিক মুশতাক নির্মম হত্যার শিকারঃ শাহাদাত চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে আসামীর পলায়ন! টালমাটাল মিয়ানমারের অবস্থা নিরাপত্তা পরিষদের অধিবেশন ডাকার আহ্বান জাতিসংঘ দূতের বৃটেনের নাগরিকেরা সোমবার থেকে অনুমতি ছাড়া ভ্রমণ করলে জরিমানা

প্রকাশ্যে নৌকায় ভোট চাইলেন বিএনপি সভাপতি ও ছাত্রদল সভাপতি!

  • হালনাগাদ সময়ঃ সোমবার, ১৮ জানুয়ারী, ২০২১
  • ৬৪৫ পাঠক সংখ্যাঃ

সদ্য সম্পন্ন হওয়া মাগুরা পৌর মেয়র নির্বাচনে আওয়ামীগের প্রার্থী খুরশীদ হায়দার টুটুলের পক্ষে প্রকাশ্যে নৌকায় ভোট চাইলেন মাগুরা পৌর বিএনপির সভাপতি কিজিল খান, জেলা ছাত্রদলের সভাপতি আব্দুর রহিম, সদর উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি কাজী সানাউল হক তন্ময়, পৌর ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক কুতুব উদ্দিন রানা ও পৌর যুবদল নেতা খান মাহবুবুর রহমান শান্তি, পৌর ছাত্রদল নেতা সজল খান।

পৌর যুবদল নেতা শান্তি খান পৌর নির্বাচনে ২নং ওয়ার্ডে টেবিল ল্যাম্প মার্কায় কাউন্সিলর পদে নির্বাচন করেন। নির্বাচনের দিন সকালে শান্তি খান ও সানাউল হক তন্ময় প্রাকাশ্যে নৌকার প্রার্থী টুটুলের নেতৃত্বে জয় বাংলা স্লোগান দিয়ে নৌকা ও টেবিল ল্যাম্প মার্কায় ভোট কাটেন। এ সময় তন্ময় এর নেতৃত্বে ভায়না আছিয়া খাতুন সেন্টারে জয় বাংলা স্লোগান দিয়ে বিএনপির এজেন্ট সহ সমর্থকদের উপর অতর্কিত হামলা চালায় এবং কেন্দ্র থেকে বের করে দেয়।

অপর দিকে ১নং ওয়ার্ডে মাগুরা-১ আসনে বিগত জাতীয় নির্বাচনে ধানের শীষের প্রার্থী মনোয়ার হোসেন খানের আপন ছোট ভাই পৌর বিএনপির সভাপতি কিজিল খান এবং জেলা আওয়ামিলীগের সাংগঠনিক সম্পাদক ও মেয়র প্রার্থী খুরশীদ হায়দার টুটুলের নেতৃত্বে জয় বাংলা স্লোগান দিয়ে প্রকাশ্যে নৌকায় সিল মারেন।

৮নং ওয়ার্ডে পৌর ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক কুতুব উদ্দিন রানা ও জেলা যুবলীগের আহ্বায়ক ফজলুর রহমানের নেতৃত্বে প্রকাশ্যে নৌকায় ভোট কাটেন ও বিএনপির এজেন্টসহ ভোটারদের মারধোর করে কেন্দ্র থেকে বের করে দেন। এর আগে কুতুব উদ্দিন রানা পৌর ছাত্রদল নেতা নবির আলীর বাড়িতে গিয়ে হুমকি দিয়ে বলেন ধানের শীষের প্রার্থী কাফুরের পক্ষে ভোট চাইলে তুই সহ তোর পরিবারের সবাইকে এলাকা ছাড়া করে দেওয়া হবে। রানার হুমকি উপেক্ষা করে ধানের শীষে ভোট করায় পৌর ছাত্রদল নেতা নবির আলী এলাকায় যেতে পারছে না এবং তার পরিবার আতংকগ্রস্থ অবস্থায় বসবাস করছে বলে জানা যায়।

উপরিউক্ত নেতাকর্মীরা মাগুরা-১ আসনের বিগত জাতীয় নির্বাচনে ধানের শীষের প্রার্থী মনোয়ার হোসেন খানের অনুসারী বলে জানা যায়।

পৌর বিএনপির সভাপতি কিজিল খান ও নৌকার প্রার্থী টুটুলের একটি কেন্দ্রের ভোট কাটার নেতৃত্ব দেওয়ার ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়ায় মাগুরা জেলা বিএনপির সকল স্তরের নেতাকর্মীরা ক্ষুদ্ধ হয় এবং মনোয়ার হোসেন খান ও তার আপন ভাই কিজিল খান, জেলা ছাত্রদলের সভাপতি আব্দুর রহিমের বিরুদ্ধে ব্যবস্থা নিতে তৃনমূলের বিএনপির নেতাকর্মীরা বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমানের নিকট আকুল আবেদন জানান।

এ ব্যাপারে মুঠোফোনে যোগাযোগ করা হলে কিজিল খান বলেন, ‘ খুরশিদ হায়দার টুটুল এলাকায় অনেক উন্নয়ন করেছেন। যেহেতু আমাদের দলের প্রার্থী রাজনীতির মাঠে অনুপস্থিত থাকেন এবং বেশিরভাগ সময় দেশের বাহিরে অবস্থান করার ফলে বিএনপির নেতাকর্মীদের সাথে কোন প্রকার যোগাযোগ রাখে না, তাই আমরা টুটুলকে সমর্থন জানিয়েছি।’

এদিকে নৌকার পক্ষে ভোট চাওয়ায় কিজিল খান ও ছাত্রদলের সভাপতির বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার দাবি উঠেছে বিএনপিতে।
মাগুরা পৌর নির্বাচনে বিএনপির ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করছেন ৩ বারের সাবেক মেয়র ইকবাল আকতার খান কাফুর। আওয়ামিলীগের প্রার্থীর পক্ষে বিএনপি নেতাদের প্রকাশ্যে ভোট চাওয়ার ব্যাপারে জিজ্ঞেস করলে তিনি বলেন, ‘বিএনপির নেতা হয়ে উনারা নৌকার পক্ষে ভোট চাওয়ায় সবাই হতবাক হয়েছেন। দলের নেতা–কর্মীসহ আমার মধ্যেও বিষয়টি খারাপ লেগেছে। তারা কেন নৌকায় ভোট চাইলেন এই বিষয়ে একমাত্র তারাই বিষয়টি ভালো বলতে পারবেন। দল তাঁদের কাছে জবাব চাইতে পারে।’

ধানের শীষের প্রার্থী কাফুর আরও বলেন, এই অবৈধ ভোট চোর সরকার ও মেরুদণ্ডহীন নির্বাচন কমিশনের অধীনে সুষ্ট হতে পারে না বলে বাংলাদেশ সাধারণ জনগণ মনে করে। এই পাতানো নির্বাচনের ফলাফলকে ঘৃণিতভাবে দেখছি।

এ ব্যাপারে জেলা বিএনপির আহ্বায়ক ও সদস্য সচিব বলেন, দলের পদে থেকে নৌকার পক্ষে ভোট চেয়ে মাগুরার বিএনপির নেতারা দল ও দলের মনোনীত প্রার্থীর বিরুদ্ধে গেছেন। এটা দলের শৃঙ্খলাবিরোধী কাজ। এটা উনারা করতে পারেন না। কেউ যদি ধানের শীষে ভোট না চেয়ে নৌকা মার্কাকে সমর্থন দেন, তাহলে তো বিবেক অনুযায়ী নিজ থেকে দলে থাকাই উচিত না। দলের শীর্ষ নেতৃবৃন্দ তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবেন।

ফেসবুকে শেয়ার করতে আইকনে চাপুন

এই বিভাগের আরও খবর
সৌদি আরবে আনলিমিডেট ইন্টারনেট ব্যাবহার করুন STC MOBILY সিমে মাত্র 40রিয়ালে এক মাস। কাজের পাশাপাশি ডলারের ব্যবসা করতে যোগাযোগ করুন ইমো +14314007679 ওয়াটসাপ 0572009616