সিরাজগঞ্জে জঙ্গি আস্তানা সন্দেহে অভিযান, চারজনের আত্মসমর্পণ - দৈনিক আমার দেশ  
  1. [email protected] : admin :
  2. [email protected] : Oli Amammed : Oli Amammed
  3. [email protected] : admin21 :
  4. [email protected] : claimtrainnn :
  5. [email protected] : Emran hossain : Emran hossain
  6. [email protected] : maybelledore99 :
  7. [email protected] : oliadmin :
  8. [email protected] : shorif haider : shorif haider
  9. [email protected] : Yousuf H. Babu : Yousuf Hossain
সিরাজগঞ্জে জঙ্গি আস্তানা সন্দেহে অভিযান, চারজনের আত্মসমর্পণ - দৈনিক আমার দেশ
মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ০৫:৫৯ অপরাহ্ন

সিরাজগঞ্জে জঙ্গি আস্তানা সন্দেহে অভিযান, চারজনের আত্মসমর্পণ

  • হালনাগাদ সময়ঃ শুক্রবার, ২০ নভেম্বর, ২০২০
  • ৪৫ পাঠক সংখ্যাঃ

জঙ্গি আস্তানা সন্দেহে সাত ঘণ্টারও বেশি সময় ধরে র‌্যাবের অভিযানের পর সিরাজগঞ্জের শাহজাদপুর এলাকায় একটি বাড়ি থেকে বেরিয়ে এসে জেএমবির চার সদস্য আত্মসমর্পণ করেন।
শুক্রবার ভোরে পৌরসভার শেরখালী উকিলপাড়া এলাকায় জঙ্গি আস্তানা সন্দেহে  উপ সহকারী প্রকৌশলী  (ফ্যাসিলিটিজ)  শামসুল হক রাজার বাড়িতে অভিযান শুরু করে  সিরাজগঞ্জ র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১২)। এ সময় জেএমবির আঞ্চলিক প্রধান (পাবনা-সিরাজগঞ্জ) কিরণসহ জেএমবির চার সক্রিয় সদস্য আত্মসমর্পণ করেন। সে সঙ্গে বেশ কিছু অস্ত্রও উদ্ধার হয় ওই বাড়ি থেকে।
আত্মসমর্পণ করা জেএমবির সদস্যরা হলেন পাবনা সাথিয়ার  নাইমুল ইসলাম , দিনাজপুরের আতিয়ার রহমান,  সাতক্ষিরার আমিনুল ইসলাম শান্ত।
র‌্যাব জানায়, তাদের আস্তানা থেকে ২টি পিস্তল একটি চাপাতি, বোমা তৈরীর সরঞ্জামাদী ও জিহাদী বই উদ্ধার করা হয়েছে। কিরন একাধিক  ছদ্ম নাম ব্যবহার করতেন বলে র‌্যাবের অতিরিক্তি মহা পরিচালক (অপারেশন) কর্ণেল তোফায়েল  মোস্তফা সারোয়ার প্রেস ব্রিফিং এ এ কথা জানান।
তিনি আরো জানান, মাদক সন্ত্রাস জঙ্গিবাদের বিরুদ্ধে সরকারের জিরো টলারেন্স নীতির অংশ হিসেবে গত বৃহস্পতিবার রাত ১১টায় রাজশাহীর শাহ মখদুম এলাকায় এক জঙ্গি বিরোধী অভিযানে মাহমুদ, জুয়েল ও আশরাফুলকে আটক করা হয়।

 

তাদের  দেয়া তথ্যের ভিত্তিতে এদিন রাত ২ টার দিকে র‌্যাবের একটি দল শাহজাদপুর উপজেলা সদরের উকিলপাড়া একটি বাড়ি ঘিরে রাখে। জেএমবির সদস্যরা র‌্যাবের উপস্থিতি টের পেয়ে ভোরে পিস্তলের গুলি ছোঁড়ে। এ সময় এ অভিযানে শাহজহাদপুর থানা পুলিশ সহযোগিতা করে।
শুক্রবার সকাল সাড়ে ৯ টার দিকে র‌্যাবের  বোমা ডিসপোজাল ইউনিট ওই আস্তনায় প্রবেশ করলে  কিরণ, নাইমুল, আতিয়ার ও  আমিনুল ইসলাম শান্ত সহ চারজন  জঙ্গি বেরিয়ে এসে র‌্যাবের হাতে ধরা দেন।
স্থানীয় বাসিন্দা ও প্রত্যক্ষদর্শীরা জানান, ওই বাড়িটি এখনও ঘিরে রেখেছে র‌্যাব ও পুলিশ। তার আশেপাশে কাউকে যেতে দেয়া হচ্ছে না।  এমন পরিস্থিতিতে ওই এলাকায় জনমনে আতঙ্ক বিরাজ করছে। এ ছাড়া এলাকার আশপাশ দিয়ে স্থানীয়দের চলাচল করতে দেয়া হচ্ছে না। এ রিপোর্ট লেখা পর্যন্ত  বোমা ডিসপোজাল ইউনিট আস্তানাটি তল্লাসি চালাচ্ছেন।

ফেসবুকে শেয়ার করতে আইকনে চাপুন

এই বিভাগের আরও খবর
সৌদি আরবে আনলিমিডেট ইন্টারনেট ব্যাবহার করুন STC MOBILY সিমে মাত্র 40রিয়ালে এক মাস। কাজের পাশাপাশি ডলারের ব্যবসা করতে যোগাযোগ করুন ইমো +14314007679 ওয়াটসাপ 0572009616