মহানবীর জীবনী পড়ে ইসলাম গ্রহণ বুলগেরিয়ার বৃদ্ধার - দৈনিক আমার দেশ
ঢাকারবিবার , ১৪ নভেম্বর ২০২১
  1. best free dating sites
  2. blog
  3. brides
  4. Foriegn Wives
  5. https://jetbride.com/
  6. অপরাধ
  7. আইন আদালত
  8. আন্তর্জাতিক সাংবাদ
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি -আবাদ
  11. খেলাধুলা
  12. চিকিৎসা স্বাস্থ্য
  13. জাতীর
  14. ধর্ম
  15. ধর্ষণ

মহানবীর জীবনী পড়ে ইসলাম গ্রহণ বুলগেরিয়ার বৃদ্ধার

প্রতিবেদক
admin
নভেম্বর ১৪, ২০২১ ৩:৪২ পূর্বাহ্ণ

মহানবী হজরত মোহাম্মদ সা.-এর জীবনী পড়ে ইসলাম ধর্ম গ্রহণ করলেন স্পাকা ইভানোভা। ৮০ বছরের ওই বৃদ্ধা স্পাকা বুলগেরিয়ার বাসিন্দা।

তুরস্কের আনাদোলু এজেন্সি সূত্রে এই খবর সামনে আনা হয়েছে। সেই সূত্রেই স্পাকা ইভানোভার ইসলাম ধর্মের প্রতি ভালোবাসা কথা বিশ্বে ছড়িয়ে পড়ে।

তবে ইসলাম ধর্মের প্রতি আকৃষ্ট হওয়ার পিছনে আছে একটি ইতিহাস। সম্প্রতি তুরস্কের উত্তর পশ্চিম এডরিনে ভ্রমণ যান স্পাকা। এই ভ্রমণের অংশ হিসেবে তিনি প্রদেশটির দারুল ইফতা বিভাগ (ইসলামি উপদেষ্টা পরিষদ) ভ্রমণ করেন। সেখানেই স্পাকা ইসলাম গ্রহণে তার আগ্রহের কথা জানান।

স্পাকা ইভানোভার ইসলাম ধর্ম গ্রহণ উপলক্ষে তুরস্কের এডিরন শহরের দারুল ইফতা বিভাগ বুলগেরিয়ান একটি বিশেষ অনুষ্ঠানের আয়োজন করে। উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির মুফতি আলাউদ্দিন বুজকুরাত ও তার সহকারি জয়নব কায়া।

ইসলাম ধর্ম গ্রহণের পর স্পাস্কা ইভানোভা নিজের নাম পরিবর্তন করে হয়েছেন ফাতেমা। অনুষ্ঠানে স্পাস্কা ইভানোভাকে (ফাতেমা) পবিত্র কোরআন উপহার দেয়া হয়েছে।

স্পাস্কা ইভানোভা জানিয়েছেন, ইসলাম ধর্মের প্রতি আগ্রহের কারণে দীর্ঘদিন তিনি এই বিষয়ে পড়াশোনা করেছেন। এর পর মহানবী সা.-এর জীবনী পড়েন তিনি। যা তার জীবনকে খুব প্রভাবিত করে। এই পরেই তিনি ইসলাম ধর্ম গ্রহণ করার ইচ্ছা প্রকাশ করেন।

ফাতেমা সংবাদমাধ্যমকে আরও জানান, ইসলামের শেষ নবী মোহাম্মদ সা.-এর জীবনী গভীর মনোযোগ দিয়ে পড়েন তিনি। যা তার অন্তরে গভীরভাবে রেখাপাত করে।

সর্বশেষ - রাজনীতি