বিশ্বকে গ্যারান্টি দিচ্ছি, আফগানিস্তানে শান্তি প্রতিষ্ঠা করা হবে: আফগান পররাষ্ট্রমন্ত্রী - দৈনিক আমার দেশ
ঢাকাশনিবার , ১৩ নভেম্বর ২০২১
  1. best free dating sites
  2. blog
  3. brides
  4. Foriegn Wives
  5. https://jetbride.com/
  6. অপরাধ
  7. আইন আদালত
  8. আন্তর্জাতিক সাংবাদ
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি -আবাদ
  11. খেলাধুলা
  12. চিকিৎসা স্বাস্থ্য
  13. জাতীর
  14. ধর্ম
  15. ধর্ষণ

বিশ্বকে গ্যারান্টি দিচ্ছি, আফগানিস্তানে শান্তি প্রতিষ্ঠা করা হবে: আফগান পররাষ্ট্রমন্ত্রী

প্রতিবেদক
admin
নভেম্বর ১৩, ২০২১ ৪:৩৩ অপরাহ্ণ

আফগানিস্তানের পররাষ্ট্রমন্ত্রী মাওলানা আমির খান মুত্তাকি বলেছেন, আমরা আফগানিস্তানে শান্তি ও নিরাপত্তা প্রতিষ্ঠা করেছি এবং গোটা বিশ্বকে গ্যারান্টি দিচ্ছি যে, আমাদের দেশে স্থিতিশীলতা বজায় থাকবে; তারপরও বিশ্ব আমাদের কাছে আর কি চায় তা আমাদের বোধগম্য নয়।

শুক্রবার (১২ নভেম্বর) ইসলামাবাদ-ভিত্তিক থিংক ট্যাংক ‘দ্যা ইনস্টিটিউট অব স্ট্রাটেজিক স্টাডিজ ইসলামাবাদ’ আয়োজিত এক সেমিনারে তিনি এসব কথা বলেন।

আমির খান মুত্তাকি বলেন, আফগানিস্তানে ২০ বছর ধরে লাখ লাখ সেনা, বিপুল পরিমাণ যুদ্ধাস্ত্র ও অত্যাধুনিক প্রযুক্তি নিয়ে আমেরিকাসহ ৫০ দেশের সামরিক উপস্থিতি দেশটিতে শান্তি ও নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে; এমনকি ২০ বছর আগে আফগানিস্তানে যারা ক্ষমতায় ছিল তাদেরকেও ধ্বংস করতে ব্যর্থ হয়েছে।

তিনি বলেন, আফগানিস্তানের অতীতের সবগুলো সরকার দু’টি সমস্যায় ভুগেছে। কোনো কোনো সরকার আফগান জনগণের আকাঙ্ক্ষা সম্পূর্ণভাবে উপেক্ষা করে বিদেশি শক্তিগুলোর চাহিদা পূরণ করেছে ও বিদেশি হস্তক্ষেপ বিনা বাক্যব্যয়ে মেনে নিয়েছে। অন্য কিছু সরকার বিদেশিদের দাবি-দাওয়া সম্পূর্ণভাবে উপেক্ষা করেছে যার ফলে আন্তর্জাতিক সমাজ থেকে আফগানিস্তান বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

আফগান পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, আমরা এই দুই ধরনের সরকারের মধ্যে ভারসাম্য আনার চেষ্টা করছি যেখানে পরস্পরের সঙ্গে সাংঘর্ষিক অবস্থান ছাড়াই উভয় পক্ষের আকাঙ্ক্ষা ও দাবি-দাওয়া পূরণ করা হবে।

সর্বশেষ - রাজনীতি